স্বাগত বক্তব্য

হামমাদ রাগিব

ইবাদ বিন সিদ্দিক সৃজনঘরের অন্যতম সারথিদের একজন। সৃজনঘর মূলত একটি প্লাটফর্ম, সাংগঠনিক কাঠামোতে একে আমরা আবদ্ধ রাখতে চাইনি কখনো, এখনও চাচ্ছি না, তাই ইবাদকেও এখানে তার সাংগঠনিক পরিচয়ে সীমাবদ্ধ করলাম না। গত কয়েক বছরে সৃজনঘর আমাদের আড্ডা ও চিন্তা তৈরির একটি ঠিকানায় পরিণত হয়েছে। যখন যেখানে যেভাবেই আমরা সৃজনঘরের নাম করে বসি এবং বসেছি, ইবাদের সরব ও প্রাণবন্ত উপস্থিতি ছিল সেখানে। সৃজনঘরের উদ্যোগে এ পর্যন্ত সারা দেশে সাড়াজাগানো যে দুটো বৃহৎ প্রোগ্রাম হয়েছে, ইবাদ ছিলেন উদ্যোক্তাদের অন্যতম একজন। প্রোগ্রামের পরিকল্পনা, বিন্যাস ও বাস্তবায়নে শরিক থাকার জন্য নিজের পেশাগত কাজকর্ম বন্ধ রেখে তাকে বেগার খাটতে হয়েছে।

ইবাদের বাড়তি কোনো পরিচয় আমরা এখানেই দিতে চাই না; ভেতরের পাতায় বন্ধু, স্বজন, বোদ্ধা ও সুধীজনদের নানামাত্রিক আলাপ ও মূল্যায়নে তার কর্মতৎপরতা ও পরিচয়ের সবিস্তার বিবরণ উঠে এসেছে। সকলের শুভাশিসপূর্ণ বর্ণনায় মূর্ত হয়েছেন একজন কর্মচঞ্চল ইবাদ। ওয়ালিমা-অনুষ্ঠানকে উপলক্ষ করে আমরা এ স্মারকের আয়োজন করেছি মূলত এ জন্যই। আমাদের বন্ধুর কর্মমুখর তারুণ্য কালের দেয়ালে উৎকীর্ণ থাকুক তার পরিচিতজনদের কলমে।

নবদম্পতির যুগল পথচলা জান্নাত পর্যন্ত দীর্ঘায়িত হোক, সকলের কাছে এই দুআর আবদার। সর্বাবস্থায় সকল প্রশংসা আল্লাহ তাআলার জন্য। তার পেয়ারা নবীর পাক রওজায় লাখো-কোটি দরূদের নজরানা। সবার জন্য শুভেচ্ছা।

হামমাদ রাগিব
সারথি, সৃজনঘর

Related Articles

Back to top button